রোটারির ২১টি প্রজেক্ট উদ্বোধন

রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর ভূজপুর, ফটিকছড়ি চট্টগ্রামে ২১টি প্রজেক্ট উদ্বোধন করে রোটারি জেলা গভর্নর বলেন-রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর সামাজিক ও মানবিক কর্মকান্ড রোটারিরর ইমেজ বৃদ্ধিতে ভূমিকা রাখছে। রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর উদ্যোগে ভূজপুর ফটিকছড়িতে প্রায় ২১টি প্রজেক্ট করা হয়েছে, ০৫ই নভেম্বর ২০২৩ দিনব্যাপী ভূজপুর, ফটিকছড়ির স্কুল, কলেজ, মাদ্রাসা এবং বিভিন্ন এলাকায় ক্লাব সভাপতি মোঃ জামালউদ্দিন সিকদারের নেতৃত্বে ও অর্থায়নে ভূজপুর ফটিকছড়িতে প্রায় ২১টি প্রজেক্ট উদ্বোধন করেন ডিস্টিক্ট গভর্নর ইঞ্জিঃ মোঃ মতিউর রহমান। ভূজপুর ন্যাশনাল স্কুল এন্ড কলেজ-ভূজপুর, ফটিকছড়িতে সাইবার ক্রাইম সেমিনার করা হয় এবং প্রায় ৫০০ ছাত্রছাত্রীদের ব্লাড গ্রুপিং করা হয় এবং স্তন ক্যান্সার সচেতনতা সেমিনার ও সচেতনতা বৃদ্ধিও জন্য লিফলেট বিতরন করা হয়। ফকিরহাট আবু হুরায়া মাদ্রাসা, ভূজপুর ফটিকছড়িতে শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরন করা হয়। কাটিরহাট এমদাদুল ইসলাম মাদ্রসা, ভূজপুর, ফটকিছড়িতে ছাত্রদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন করা হয়। আল মাহমুদুল ইসলাম বালক, বালিকা মাদ্রাসা, ভূজপুর ফটিকছড়িতে ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন করা হয়। রাবার ড্রাম উমর বিন খাত্তাব মাদ্রাসা ভূজপুর ফকিটছড়িতে শিক্ষার্থীদের মাল সামগ্রী বিতরন করা হয়। জামেয়া রজবিয়া নুরায়ে মাদ্রাসা, ভূজপুর ফটিকছড়িতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও টিফিন বক্স বিতরন করা হয়। পশ্চিম ভূজপুর গাছরিয়া সরকারী প্রাথমিক বিদ্যলয়, ভূজপুর ফটিকছড়িতে ফাস্ট এ্যাড বক্স, টিফিন বক্স এবং দুপুরের খাবার বিতরন করা হয় এবং বিদ্যালয়ে রোটারী চারিধারা পরীক্ষা সম্মিলিত বোর্ড স্থাপন করা হয়। 

শিংঙ্গরি, ভূজপুর ফটিকছড়িতে হোম ফর হোমলেস রোটারী পাইরেটি প্রজেক্ট একজন হতদরিদ্রকে বাড়ি নির্মান করে হস্তান্তর করা হয়। ভূজপুর ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স,ভূজপুর ফটিকছড়িতে নেভয়লেজার মেশিন বিতরন করা হয় এবং বাথরুম নির্মান ও বেসিন স্থাপন করা হয়। ফটিকছড়ির মূল পয়েন্টগুলোতে রোটারী ইমেজ বৃদ্ধির জন্য ০৪ (চারটি) বিল বোড স্থাপন করা হয়। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিস্টিক্ট গভর্নর ইঞ্জিঃ মোঃ মতিউর রহমান প্রকল্প সমূহ উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠান সমূহে আরোও উপস্থিত ছিলেন, সাবেক ডিস্টিক্ট সেক্রেটারী ও চার্টার প্রেসিডেন্ট মোঃ শাহাজাহান, ভূজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস.এম শাহজাহান চৌধুরী, এডিশনাল এরিয়া ডাইরেক্টর পিপি এমদাদুল আজিজ চৌধুরী, এসিস্টান্ট গভর্নর ও পিপি ইঞ্জিঃ আমজাদ হোসেন, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সালাউদ্দিন, সেক্রেটারী মোহাম্মদ বেলাল, রোটারিয়ান আমিনুল ইসলাম মাসুদ, রোটারেক্ট ফয়জুল, নাঈম হাসান, ইফতি, বাতেন প্রমূখ। প্রধান অতিথি ডিস্টিক্ট গভর্নর ইঞ্জিঃ মোঃ মতিউর রহমান রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর বিভিন্ন সেবামূলক কর্মকান্ড উদ্বোধন করে বলেন, রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর সামাজিক ও মানবিক কর্মকান্ড রোটারির ইমেজ বৃদ্ধিতে ভূমিকা রাখছে। এই ক্লাব সবসময় ভালেঅ কাজে এবং মানুষের কল্যানে এগিয়ে এসেছে যা সত্যিই প্রশংসার দাবিদার। এই ক্লাব রোটারি জেলা ৩২৮২ বাংলাদেশের মধ্যে একটি ঐতিহ্যবাহী ও স্বনামধন্য ক্লাব। তিনি বলেন রোটারি সেবায় সুন্দও সমাজ নির্মান করা আমাদের লক্ষ্য। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *