চট্টগ্রামে সফলভাবে সম্পন্ন রোটারির টিআরএফ সেমিনার

চট্টগ্রামে সফলভাবে সম্পন্ন রোটারির টিআরএফ সেমিনার

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ঝাঁকজমক আয়োজনে গত ২৫ নভেম্বর দিনব্যাপী রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২, বাংলাদেশ এর উদ্যোগে দ্য রোটারি ফাউন্ডেশন (টিআরএফ) সেমিনার ২০২৩ রেডিশন ব্লু চট্টগ্রাম বে বিউ হোটেলে অনুষ্ঠিত হয়। আয়োজক কমিটির চেয়ারম্যান পিপি রোটারিয়ান খায়ের আহমেদ এর সঞ্চালনায় এ সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ও ভবিষ্যত জেলা গভর্নরবৃন্দ।
রোটারি ক্লাব অব চিটাগং রেইনবো’র আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে রোটারি বর্ষ ২০২৩-২৪ এ দ্য রোটারি ফাউন্ডেশনে অনুদানের মাধ্যমে মেজর ডোনার লেভেল-২, মেজর ডোনার লেভেল-১ হওয়া সকল রোটারিয়ানকে সম্মাননা দেয়া হয়। একই সাথে এমপিএইচএফ, পিএইচএফ ও আরএফএসএম হয়েছেন- এমন সকল রোটারিয়ানকে দেয়া হয় স্বীকৃতিপত্র।
সেমিনারে বক্তব্য রাখেন পিডিজি এম আউয়াল, পিডিজি ইঞ্জিনিয়ার আবদুল আহাদ, আইপিআরআরএফসি পিডিজি দাতো মীর আনিসুজ্জামান,ডিআরএফসি পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী, পিডিজি দিল নাসিন মোহসেন, পিডিজি অধ্যক্ষ এম আতাউর রহমান পীর, পিডিজি ড. বেলাল উদ্দিন আহমেদ, পিডিজি আবু ফয়েজ খান চৌধুরী ও ডিজিই ফয়সাল আহমেদ। সেশন স্পীকার ছিলেন পিপি রোটারিয়ান প্রফেসর ডা. ওয়াজির আহমদ, পিপি রোটারিয়ান প্রফেসর ডা. ইমরান বিন ইউনুস, ডিস্ট্রিক্ট ফার্স্টলেডি পিপি রোটারিয়ান শামিনা ইসলাম, পিপি রোটারিয়ান আমানউল্লাহ বাহার, পিপি রোটারিয়ান মোহাম্মদ মুজিবুর রহমান চৌধুরী, পিপি রোটারিয়ান এ কে এম শামসুল হক দীপু।
প্রোগ্রাম সেক্রেটারি পিপি রোটারিয়ান আজিজুল গণি চৌধুরী, প্রোগ্রাম কো-অর্ডিনেটর পিপি রোটারিয়ান জাহেদা আক্তার মিতার যৌথ সঞ্চালনায় আয়োজক কমিটির সকলকে সম্মানিত করা হয়। ডিস্ট্রিক্ট গভর্নর ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমান সেমিনারকে সফল করার জন্যে সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এবছর সবাই যেভাবে স্বতস্ফূর্তভাবে রোটারি ফাউন্ডেশনে দান করেছেন, তাতে রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮২ পুরো বিশ্বে
ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজবিনির্মাণ ও রোটারির ৭টি এরিয়া অব ফোকাসের ক্ষেত্রে ব্যাপক অবদানের সুযোগ তৈরি করেছে। রোটারি ফাউন্ডেশনে অবদানের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে ইতোমধ্যে ২৩নম্বর অবস্থানে আছে বলে জানান বক্তারা। বিশ্বব্যাপী সেবাকার্যক্রমের পরিধি বাড়াতে আরও বেশি আর্থিক অনুদান দিয়ে টিআরএফকে সমৃদ্ধ করতে রোটারিয়ানদের প্রতি উদাত্ত আহবান জানান বক্তারা। টিআরএফ তহবিল যতবেশি সমৃদ্ধ হবে, রোটারির চাকা ততো সচল হবে, উপকৃত হবে সমাজের সুবিধাবঞ্চিত অবহেলিত মানুষ। ডিস্ট্রিক্ট গভর্নর ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমান টিআরএফ ফান্ডে যে অর্থ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন, তা যাতে পূরণ হয়- সেই ব্যাপারে এগিয়ে আসতে রোটারিয়ানদের সহযোগিতা কামনা করেন।
রোটারি ফাউন্ডেশান পোলিও নির্মূল, নিরাপদ পানি সরবরাহ, শিক্ষা ও শান্তিপ্রতিষ্ঠা এবং উন্নয়ন ছাড়াও দারিদ্র্যমুক্তি, শিক্ষা, স্বাস্থ্যসেবা, মা ও শিশুস্বাস্থ্য, নিরাপদ পানি ও সেনিটেশন ইত্যাদি বিষয়ে বিশ্বের নানা প্রান্তে রোটারি ফাউন্ডেশন নিঃস্বার্থভাবে কাজ করে। টিআরএফ তহবিলে অনুদান প্রদানে রোটারিয়ানদের উৎসাহিত ও অনুপ্রাণিত করতে প্রতিবছর আয়োজন করা হয় টিআরএফ সেমিনার।
জেলা সচিব পিপি রোটারিয়ান আকবর হোসেন সেমিনারে উপস্থিতির জন্যে সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
প্রোগ্রাম চেয়ারম্যান পিপি খায়ের আহমেদ টিআরএফ সেমিনার ২০২৩ সফলভাবে সম্পন্ন করার জন্যে জেলা গভর্নর ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমান, ডিস্ট্রিক্ট ফার্স্টলেডি পিপি রোটারিয়ান শামিনা ইসলামসহ আমন্ত্রিত সকল অতিথি ও রোটারিয়ান এবং আয়োজক কমিটির সকলের প্রতি কৃতজ্ঞতা পোষণ করেন।

FacebookWhatsAppTwitterShare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *