দি ব্লু স্কাই চ্যারিটেবলের আয়োজনে গাইবান্ধায় নারী স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

দি ব্লু স্কাই চ্যারিটেবলের আয়োজনে গাইবান্ধায় নারী স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

গাইবান্ধায় দি ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে নারী স্বাস্থ্য বিষয়ক কর্মশালা। গতকাল শনিবার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১০টার দিকে সাঘাটা উপজেলার গোটিয়া গ্রামের ভরতখালি ইউনিয়নে এ কর্মশালা শুরু হয়। এ সময় এলাকার দুস্থ নারীদের স্তন ক্যান্সার ও জরায়ুমুখের ক্যান্সার বিষয়ে বার্তা, পরামর্শ ও চিকিৎসা দেয়া হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অতিরিক্ত কমিশনার এবং দি ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা আয়েশা সিদ্দিকা শেলী। পরে ডা.তানিয়া রহমান মিতুল স্থানীয় নারীদের স্তন ও জরায়ুমুখের ক্যান্সার পরীক্ষা ও স্বাস্থ্যপরীক্ষাসহ চিকিৎসাপত্র দেন। সেই সঙ্গে বিতরণ করা হয় প্রয়োজনীয় ঔষধ।

এ আয়োজনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। রোটারি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন আশিক ইকবাল টুটুল ও বাবুল আহমেদ। এসময় শীতবস্ত্র বিতরণ করা হয় ও স্থানীয় একটি মাদ্রাসায় এতিম শিশুদের জন্য টিউবওয়েল দেয়া হয়।

বাংলাদেশের স্তন ক্যান্সার আক্রান্ত নারীদের সচেতনতা বৃদ্ধি, পরামর্শ ও চিকিৎসা সেবা দিতে ২০১৬ সালের ২৬ মে আত্মপ্রকাশ করে সেবামূলক প্রতিষ্ঠান দি ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশন। এরপর থেকে প্রতিষ্ঠানটি সারা দেশে সচেতনতামূলক সেমিনার, কর্মসূচি, কর্মশালা, লিফলেট বিতরণসহ নানা ধরনের প্রচারণা, হেল্থ ক্যাম্পসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এ প্রতিষ্ঠানের স্বপ্ন বাংলাদেশে একটি আন্তর্জাতিক মানের ব্রেস্ট ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *